এক বিয়ে ঘিরে তুলকালাম কাণ্ড 


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০১৯, ১২:০১ পিএম
এক বিয়ে ঘিরে তুলকালাম কাণ্ড 

হবিগঞ্জ: বিয়ে করতে না পারার ক্ষোভে নব-বরকে অপহরণ করেছে বিয়ে বঞ্চিত বর ও তার লোকজন। সেই সঙ্গে কনেসহ বরযাত্রীর গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনাও ঘটেছে।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার লেঞ্জাপাড়া গ্রামের আন্নর আলীর পুত্র সুজন মিয়ার সঙ্গে বৃহস্পতিবার বিয়ের দিন ধার্য্য ছিল শ্রীমঙ্গল উপজেলার শাহীবাগ গ্রামের দুলাল মিয়ার কন্যা কলি আক্তারের।

বরসহ বরযাত্রীরা ওই দিন বিয়ের উদ্দেশ্যে যথারীতি কনের বাড়িতে যায়। কিন্তু সেখানে তুচ্ছ বিষয় নিয়ে বর ও কনে পক্ষের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে তা সংঘর্ষে রুপ নেওয়ায় ভেঙ্গে যায় বিয়ে। খালি হাতেই বাড়ি ফিরে যায় বরযাত্রীরা। এতে ক্ষোভ ছড়িয়ে পড়ে বর সুজন ও তার লোকজনের মধ্যে।

এরিমধ্যে বিয়ে ভেঙ্গে যাওয়ায় কনে কলি আক্তারকে তড়িঘড়ি বিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয় তার পরিবার।

সে অনুযায়ী কলির খালাত ভাই শায়েস্তাগঞ্জ উপজেলার ব্রাক্ষনডুরা গ্রামের আনছর আলীর পুত্র সুজন মিয়ার সঙ্গে পর দিন শুক্রবার দিবাগত রাতে বিয়ের সময় ধার্য্য হয়। যথারীতি বরও যায় কনের বাড়িতে। বিয়েও হয় ঠিক-ঠাক। কিন্তু বরযাত্রী ফেরার পথে ঘটে বিপত্তি।

শনিবার সন্ধ্যায় বর-কনেসহ বরযাত্রীর গাড়িবহর লস্করপুর রেলগেইটে নামক স্থানে পৌঁছামাত্র পুর্ব পরিকল্পিত ভাবে হামলা ও ভাঙচুর চালায় বিয়ে বঞ্চিত পুরাতন-বর সুজন ও তার লোকজন। ঘটে তুলকালামকান্ড।

এ সময় হামলাকারীরা নব-বর সুজনকে অপহরণসহ কনে ও বরযাত্রীদের পিটিয়ে আহত করে। এতে মহিলা শিশুসহ আহত হয় কমপেক্ষ ১৫ জন। তাদেরকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে রাত ৯ টার দিকে পুরাতন-বর লেঞ্জাপাড়ার সুজনের বাড়ি থেকে নব-বর সুজনকে উদ্ধার করে হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় আহত হন, নব-বর সুজন মিয়া, কনে কলি আক্তারসহ ১৫ জন।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে হবিগঞ্জ সদর মডেল থানার এসআই আব্দুর রহিম জানান, তাৎক্ষণিক খবর পেয়ে অভিযান চালিয়ে সুজনের বাড়ি থেকে বর সুজনকে উদ্ধার করা হয়েছে।

গো নিউজ২৪/এমআর

দেশজুড়ে বিভাগের আরো খবর